কুমিল্লায় পিতা কর্তৃক ২বছরের শিশু সন্তানকে খুনের অভিযোগ

কুমিল্লা সদর দক্ষিণের ধনপুরে যৌতুকসহ নানাহ কারণে পিতা তার শিশু সন্তানকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দেয়ার অভিযোগ করেছেন শিশুটির মা। সোমবার সদর দক্ষিণের ধনপুরে আয়োজিত সাংবাদিক সম্মেলনে খুন হওয়া ২বছর বয়সী শিশু ইউসুফের মা রুমি আক্তার এ অভিযোগ করেন।

কুমিল্লা সদর দক্ষিণ ( কুমিল্লার খবর.কম ):  কুমিল্লা সদর দক্ষিণের ধনপুরে যৌতুকসহ নানাহ কারণে পিতা তার শিশু সন্তানকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দেয়ার অভিযোগ করেছেন শিশুটির মা। সোমবার সদর দক্ষিণের ধনপুরে আয়োজিত সাংবাদিক সম্মেলনে খুন হওয়া ২বছর বয়সী শিশু ইউসুফের মা রুমি আক্তার এ অভিযোগ করেন।


তিনি লিখিত বক্তব্যে জানান, কুমিল্লার ব্রাহ্মণপাড়ার কালামকান্দি গ্রামের জামাল হোসেনের সাথে ৩ বছর আগে তার বিয়ে হয়। বিয়ের সময় জামাল হোসেনকে তার শ্বশুর দেলোয়ার হোসেন মোটা অংকের যৌতুক প্রদান করেন। এছাড়া ৫ গন্ডা বসতজমি তার নামে লিখে দেন।


এর পরও যৌতুকের দাবিতে জামাল হোসেন বিভিন্ন সময় রুমি আক্তারকে মারধর করতে থাকে। ১৪ জুলাই ২ লাখ টাকা যৌতুকের জন্য তাকে মারধর করে বাবার বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। ১৭ জুলাই জামাল মিমাংসার কথা বলে ধনপুর আসে। রাতে পুনরায় রুমি আক্তারকে যৌতুকের জন্য চাপ দিয়ে বলে, টাকা না দিলে তোর সন্তানকে মেরে আরেকটি বিয়ে করবো। সেখানে অনেক টাকা পাওয়া যাবে।

১৮ জুলাই রুমি ঘুমে থাকতেই জামাল চলে যায়। পরে ২ বছরের সন্তান ইউছুফকে না পেয়ে খোজাখুজি করে পুকুর ঘাটে মৃত দেখতে পায়। এবিষয়ে কুমিল্লার আদালতে রুমি আক্তার বাদী হয়ে জামাল হোসেনসহ ৩ জনের বিরুদ্ধে মামলা করেন। আদালত মামলাটির তদন্তের জন্য সদর দক্ষিণ থানাকে নির্দেশ দিয়েছে।


মামলার ভারপ্রাপ্ত কর্মকর্তা অলি উল্লাহ জানান, এবিষয়ে তদন্ত চলছে। তদন্তে পর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


কুমিল্লার খবর.কম, ১৫-০৮-২০১১

Comments

comments