বুড়িচংয়ে ডা. রুমীর ভুল চিকিৎসায় গর্ভবতীর মৃত্যু

বুড়িচং ( কুমিল্লার খবর.কম ): কুমিল্লার বুড়িচং উপজেলার ভরাসার বাজারস্থ আখন্দ ক্লিনিকের স্বত্তাধিকারী ডা. জাহানারা আক্তার রুমীর বিরুদ্ধে গত কাল রোববার স্বাস্থ্য সচিব ও কুমিল্লা সিভিল সার্জন বরাবরে ভুল চিকিৎসায় এক ভ্যান ড্রাইভারের স্ত্রীকে ভুল চিকিৎসায় মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে।


অভিযোগে জানা যায়, কুমিল্লার বুড়িচং উপজেলার ভরাসার বাজারস্থ আখন্দ ক্লিনিকের স্বত্তাধিকারী গাইনী ও ধাত্রী বিশেষজ্ঞ ডা. জাহানারা আক্তার রুমীর বিরুদ্ধে গত কাল রোববার স্বাস্থ্য সচিব ও কুমিল্লা সিভিল সার্জন বরাবরে ভুল চিকিৎসায় একই উপজেলার সোনাইসার গ্রামের ভ্যান চালক ছোলেয়মান বেগ স্ত্রী তিন সন্তানের জননী বকুল আক্তার (৩২) কে ৩ দিন তার বাসায় গোপনীয় ক্লিনিকে রেখে ভুল ইনজেকশন ও চিকিৎসার দেওয়ার পর গর্ভবতী তৎক্ষনাৎ মারা যাওয়ার পর রোগীকে কুমিল্লা হাসপাতালে নিয়ে যেতে হবে বলে গর্ভবতীর পরিবারকে বাসা থেকে বের করে দিয়ে গত ১ লা সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে অভিযুক্ত ডা. জাহানারা আক্তার রুমী ও তার স্বামী সাবেক বারডেমের অভিজ্ঞ ডা. বলে এলাকায় পরিচয় দান কারী সনদহীন ডা. নাছির উদ্দিন আকন্দ ক্লিনিক বন্ধ করে এলাকা ছেড়ে পালিয়ে যায়। এবং স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের মোটা অংকের টাকা দিয়ে ঐ দরিদ্র ভ্যান চালকের মৃত স্ত্রীর লাশ দ্রুত দাফনের ব্যবস্থা করে।

উল্লেখ্য প্রায় এক পূর্বে তাদের বিরুদ্ধে অবৈধ গর্ভপাত ও নিজেদেরকে শিশু বিশেষেজ্ঞ, গাইনী ও ধাত্রী বিশেষেজ্ঞ বলে ভুল চিকিৎসা দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে ভরাসার বাজারে বাসা কাম ক্লিনিক ও কুমিল্লা শহরে কয়েকটি বাড়ি ও হাসপাতাল এর সাথে শেয়ার রয়েছে বলে অভিযোগের প্রেক্ষিতে তদেরকে ক্লিনিক বন্ধ করে দিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়ার নির্দেশ দেন বলে স্থানীয় সূত্রে জানা যায়।

এ ব্যাপারে অভিযুক্ত, ডা. জাহানারা আক্তার রুমীকে তার মোবাইল নাম্বারে ফোন করে পাওয়া যায়নি।


কুমিল্লার খবর.কম, ০৫-০৯-২০১১

Comments

comments