বিয়ের পিঁড়িতে হাবিব

বিনোদন ( কুমিল্লার খবর.কম ): এই সময়ের জনপ্রিয় সঙ্গীতশিল্পী, সুরকার ও সঙ্গীত পরিচালক হাবিব ওয়াহিদ হঠাৎ করেই বিয়ে করে বসলেন। কনে চট্রগ্রামের মেয়ে রেহান চৌধুরী। এ বছর তিনি অনার্সে ভর্তি হচ্ছেন। দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে চট্টগ্রামে ১২ অক্টোবর বুধবার রাতে হাবিব ও রেহানের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়। হাবিবের বিয়ে করার বিষয়টি নিশ্চিত করেছেন তার বাবা ফেরদৌস ওয়াহিদ।

ফেরদৌস ওয়াহিদ সাংবাদিকদের জানান, বিয়েটা হয়েছে পুরোপুরি হাবিবের মা রোকসানা ওয়াহিদের পছন্দে। তিনি বলেন, হাবিব তার মায়ের পছন্দকে সম্মান জানিয়ে বিয়েতে সম্মতি দিয়েছে। একটি বিয়ের অনুষ্ঠানে হাবিবেব মায়ের সঙ্গে পরিচয় হয় রেহানের। প্রথম পরিচয়েই মেয়েটিকে তিনি খুব পছন্দ করে ফেলেন। তারপর মেয়েটি সম্পর্কে নিজেই খোঁজখবর নেন। কয়েকদিন আগে হাবিবকে তার পছন্দের বিষয়টি খুলে বলেন।

ফেরদৌস ওয়াহিদ আরো বলেন, হাবিবের মা ছেলেকে তার পছন্দ করা মেয়েটিকে দেখাতে বুধবার চট্টগ্রামে নিয়ে যান। আমি ব্যক্তিগত কিছু কাজে ব্যস্ত থাকায় তাদের সঙ্গে যেতে পারি নি। তবে বিয়ের কোনো পূর্ব প্রস্তুতি ছিল না। হাবিবের মা ফোনে আমাকে জানান, হাবিব মেয়েটিকে পছন্দ করেছে। পাত্রী পক্ষ থেকেই এখনই বিয়ের ব্যাপারে প্রস্তাব আসে। আমি ‘আলহামদুলিল্লাহ’ বলে হাবিবের বিয়ের কাজটি সেরে ফেলতে সায় দেই। মা আর ছেলের সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত বলে জানাই।

সম্পূর্ণ ঘরোয়াভাবে হাবিব আর রেহানের বিয়ের আনুষ্ঠানিকা শেষ করা হয়। হাবিব ও তার মায়ের সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন হাবিবের খালা। পাত্রীপক্ষ থেকেও শুধু একান্ত কাছের কয়েকজন এই বিয়েতে উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

হাবিবের নববধূ রেহান চৌধুরীর দাদাবাড়ি চট্টগ্রামের বাঁশখালীতে। বর্তমানে তারা চট্টগ্রাম শহরেই স্যাটেল। রেহানের জন্ম সৌদি আরবের মক্কায়। সেখানেই কেটেছে জীবনের প্রথম ১৬ বছর। পরে দেশে ফিরে আসেন। গতবছর উচ্চ মাধ্যমিক পাশ করার পর রেহান বর্তমানে অনার্সে ভর্তি হওয়ার প্রস্ততি নিচ্ছেন।

হাবিব ও রেহানের আজ রাতেই ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা। কিছুদিনের মধ্যেই ঢাকায় জাঁকজমকপূর্ণ একটি অনুষ্ঠানের মাধ্যমে হাবিব ও রেহানের বিবাহত্তোর সংবর্ধনার আয়োজন করা হবে বলে জানিয়েছেন হাবিবের বাবা ফেরদৌস ওয়াহিদ।

হালে বহু জনপ্রিয় গানের গায়ক, সুরকার ও সংগীত পরিচালক হাবিবের তৃতীয় ও সর্বশেষ একক অ্যালবাম ‘আহ্বান’ প্রকাশিত হয় মাস তিনেক আগে। বর্তমানে তিনি ন্যান্সির দ্বিতীয় একক অ্যালবামের সুর ও সঙ্গীতায়োজনের কাজ করছেন।


কুমিল্লার খবর.কম, ১৪-১০-২০১১